স্থায়ী কমিটির সামনে প্রশ্নবিদ্ধ ফখরুলের অবস্থান, রহস্য ভেদের প্রচেষ্টায় নেতারা

স্থায়ী কমিটির সামনে প্রশ্নবিদ্ধ ফখরুলের অবস্থান, রহস্য ভেদের প্রচেষ্টায় নেতারা

মতিহার বার্তা ডেস্ক : বিএনপির ৫ জন নেতাকে সংসদে পাঠালেও নিজে শপথ নেয়া থেকে বিরত থাকায় স্থায়ী কমিটির সদস্যদের তোপের মুখে পড়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কোন কারণে তিনি সংসদ বর্জন করলেন, কাকে তুষ্ট করতে তিনি এমন দুঃসাহসিক সিদ্ধান্ত নিলেন-সেটি নিয়েও দলের অভ্যন্তরে চলছে চুলচেরা বিশ্লেষণ। এসব করে দলটির স্থায়ী কমিটির সদস্যদের কাছে রহস্য মানব হয়ে উঠেছেন মির্জা ফখরুল। কোন কারণে তিনি এতবড় কোরবানি দিলেন সেটি নিয়ে দলে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। দলটির একাধিক দায়িত্বশীল নেতাদের সঙ্গে আলাপকালে বিষয়টি সম্পর্কে জানার চেষ্টা করেছে বাংলা নিউজ ব্যাংক।

মির্জা ফখরুলের এমন আচরণকে রহস্যজনক বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, কোন কারণে কিংবা কোন কৌশলের অংশ হিসেবে মির্জা ফখরুল শপথ নিলেন না, সেটি নিয়ে চিন্তা করেও কোন কূল-কিনারা করতে পারছি না আমি। তাকে একাধিকবার প্রশ্ন করলেও কোন সদুত্তর মেলেনি। তিনি প্রতিবারই রহস্যজনক হাসি দিয়ে বিষয়টি উড়িয়ে দিয়েছেন।

মওদুদ আরো বলেন, কথা ছিল সকলেই সংসদে যাবেন। কিন্তু কোন যুক্তিতে তিনি মাঝপথে আটকে গেলেন বা তারেক রহমান কিভাবে বিষয়টি মেনে নিলেন, সেটি নিয়ে আলোচনায় মুখরিত বিএনপির রাজনীতি। বিএনপিকে দুই প্লাটফর্মে নিয়ে তিনি কি উদ্ধার করতে চান সেটি আমার কাছে পরিষ্কার নয়।

এ প্রসঙ্গে দলটির সংস্কারপন্থী নেতা মাহবুবুর রহমান বলেন, বিএনপি নেতা হিসেবে বিভিন্ন মহলের সঙ্গে যোগাযোগ রাখতে হয় আমাকে। তবে গত কয়েকদিন যাবত মির্জা ফখরুলের এমন রহস্যজনক আচরণে নানা প্রশ্নবাণে বিদ্ধ হচ্ছি আমি। কোন কারণে তিনি এমন করলেন, সেটি আমি বুঝতে পারছি না।

তিনি আরো বলেন, গুঞ্জন শুনছি-বেগম জিয়ার আসন থেকে বিজয়ী হওয়ার তার প্রতি সম্মান দেখিয়ে মির্জা ফখরুল শপথ নেননি। বেগম জিয়াকে জেলে রেখে তিনি সংসদে যেতে চান না। তার শপথ না নেয়াটা বোকামি মনে হয়েছে আমার কাছে। যদি তিনি সঠিক সিদ্ধান্ত নিতেন তবে সংসদে আরেকটি কণ্ঠ যুক্ত হতো বিএনপির জন্য। ভুলের রাজনীতি থেকে বের হতে হবে বিএনপিকে, নতুবা আগামীতে বিপদ আরো বাড়তে পারে।সূত্র: বাংলা নিউজ ব্যাংক

মতিহার বার্তা ডট কম – ০৬ মে, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply